Live your potential
Skip to toolbar

একটি অশ্রুত কথোপকথন – Sinhaj Noor : 2nd Place Winner

আজ আমাদের বাড়িতে প্রচুর অতিথি রয়েছে। তবে কেন জানি তারা সবাই কাঁদছে। আমি কিছুটা ভয় পেলাম। আমি আব্বুর কাছে গিয়ে তাকে শক্ত করে জড়িয়ে ধরলাম। কিন্তু সে আমার দিকে মনোযোগ দিচ্ছে না। তারপরে আমি আম্মুর কাছে গেলাম। গতকাল থেকে আমি কিছু খাইনি। তাকে আমার রাতের খাবার দিতে। এমনকি সেও আমাকে উপেক্ষা করেছে। আমার ধারণা আমার প্রতিশ্রুতি না মানায় সে আমার সাথে রাগ করেছে।


আমি প্রতিশ্রুতি দিয়েছিলাম যে ১০ মিনিটের মধ্যে ফিরে আসব এবং আম্মুকে পড়া দিব। তবে আমি এর চেয়ে অনেক বেশি সময় নিয়েছি। আমি কি করতে পারে? আমি হারুন আংকেলের সাথে আকাশ দেখতে গিয়েছিলাম। আম্মু, তুমি তো জানোই আমার আকাশ কতটা প্রিয়। তিনি আমাকে আমাকে আকাশ দেখাবেন বলে নিয়ে গেল। আমরা ছাদে গেলাম। তিনি আমাকে জিজ্ঞাসা করলেন আমি চকোলেট পছন্দ করি কিনা।


আমি বললাম, “হ্যাঁ।”


তারপরে তিনি আমাকে ঘরে যেতে বললেন তার সাথে যাতে তিনি আমাকে আমার প্রিয় চকোলেট দিতে পারেন। আমি পিছনে পিছনে গেলাম। হঠাৎ সে আমাকে ধরে মাটিতে ফেলে দেয়।


আব্বু তুমি নিশ্চয়ই নামাজ পড়ার পরে আমাকে খুজেছিলে, না?


ও আমাকে খুব খারাপভাবে স্পর্শ করছিল, আববু। আমার মোটেও ভাল লাগছিল না। আমি বুঝতে পারছিলাম না কি হচ্ছে। আমাকে উনি খুব ব্যথা দিচ্ছিল। আমি ব্যথায় কাঁদছিলাম এবং তাকে বললাম আমি আর চকোলেট চাই না। কিছুক্ষন পরে আমি আমার পা অনুভব করতে পারছিলাম না। সে আমার মুখের উপর হাত রেখে আমাকে আরও নির্যাতন করলো।


তারপরে আমি ঘুমিয়ে পরলাম।


আব্বু, আমি আর এটি নিতে পারছিলাম না এজন্য আমি লড়াই ছেড়ে দিয়েছি। বিশ্বাস কর আব্বু আমি সাহস হারাই নাই। শেষ পর্যন্ত বাচার জন্য হাত ছুটাছুটি করেছি। এরপরে সে একটি দড়ি নিয়ে আমাকে শ্বাসরোধ করে এবং বেসিনের নীচে ফেলে রেখে চলে যায়।

ALSO READ  A DIFFERENT STORY OF AZADI-MEHULI DAS-3rd-English Story


আব্বু, সে আমাকে মারলো কেন? তুমি তো সবসময় আমাকে বলতে আমি ভাল মেয়ে। আমি তো কেবল প্রকৃতি দেখতে চেয়েছিলাম। আমি তাকে বলেছিলাম তার চকোলেটগুলিরও দরকার নেই এবং আমাকে যেতে দিতে। কেন সে আমাকে ছাড়ল না?


আব্বু, তুমি কি আমার পাশে ঘুমোবে না? আর আমাকে গল্প বলবে না? আব্বু, আমরা কবরস্থানে কেন? সবাই কেন আমাকে কবরে নিয়ে যাচ্ছে, আববু? আব্বু, দয়া করে আমাকে এখানে রেখে চলে যেওনা। এখানে অনেক অন্ধকার। আব্বু, তুমি কি আর আমাকে ভালবাসবে না? আব্বু, দয়া করে আমাকে ছেড়ে যেওনা এখানে। আমাকে তোমার সঙ্গে নাও।


আব্বু, আমি আর দুষ্টামি করব না। আমি আর আমার পড়া ফাকি দিব না। আমি দুধও খাব। আমি শান্ত মেয়ে হয়ে থাকবো, আববু। দয়া করে আমাকে এখানে রাখে যেওনা, আববু।


আব্বু… আমি তো তোমার শাইমা, আববু। দয়া করে এখানে আমাকে একা রাখে যেওনা।


আব্বু, তুমি কি আমার কথা শুনতে পাচ্ছো না?

Written By : Sinhaj Noor

Institution : Bangladesh University of Professionals

More From Author

What’s your Reaction?
+1
+1
2
+1
+1
+1
43
+1
+1
11
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x