Knowledge is power
Skip to toolbar

মৃত্যু – MD Billal Hossain : 3rd Place Winner

১.
আশরাফের বয়স ১৩ বছর। বাবার কাছে তাকে রেখে মা চলে গেছে তার জন্মের পরই। সারাদিন বস্তির সামনে চায়ের দোকানে কাজ করে আর বিকালে ঘুরি উড়ায়। বাবা ভিক্ষা করে। বাবা ছেলে মিলে যা কামায় তাই দিয়েই তাদের ছোট্ট সংসার।বাবা কয়েকদিন ধরেই আসুস্থ।
আশরাফ স্কুলে গিয়েছিলো। ফোরের পর আর পাশ করতে পারে নি। ঠিক পাস না। সরকারি স্কুলের স্যারের কাছে পড়ার টাকা ছিলো না। তাই স্যার ও আর পাশ করাই নাই।


আশরাফের বাবার শরীর হঠাৎ করেই খারাপের দিকে যায়। চার দোকানে থাকা আশরাফ বস্তির এক ভ্যানে করে বাবাকে হাসপাতালে নিয়ে আসে।


হাসপাতালের ডাক্তার বলে আজকের মধ্যেই অপারেশন করাতে হবে।২০০০০ টাকা লাগবে।
আশরাফ কই পাবে এতটাকা।রাস্তায় নামে সে ভিক্ষা করতে যেভাবেই হোক তার বাবাকে তার বাঁচাতে হবে। সিগনালে থামা প্রত্যেকটা গাড়ির কাছে যায়। সারাদিনে ১ ঘন্টায় ৪৫ টাকা জমায়। গায়ে ময়লা থাকায় দামী গাড়িগুলো ছুঁতেও দেয় না গাড়ির কাচ।


২.
দিগন্ত টেক্সটাইলের মালিক আজাদ সাহেব। দিগন্ত নতুন বায়না ধরেছে তার লাল গাড়ি লাগবে। ছেলের বায়না মিটাতেই নতুন গাড়িটা নিজে ড্রাইভ করে নিয়ে যাচ্ছেন।


জ্যামে আটকে আছেন।হঠাৎ এক ছেলে এসে জানালায় হাত পাতছে। বাবা নাকি অসুস্থ। এরা বেশির ভাগ মিথ্যা কথা বলে। আর উনার কাছে ভংতি নাই। ব্যাগে গাড়ি কিনে সাত লাখ টাকা পরে আছে।


ছেলেটার হাত ময়লা। কাচে লেগে যাচ্ছে। তাই জ্যাম ছাড়ার সাথেই টান দিলেন আজাদ সাহেব।


গাড়িটা বেশিদূর যায়নি। সিংনালের সামনেই বাসের ধাক্কায় দুমড়ে মুছড়ে যায় তার মাত্র কেনা লাল গাড়ি। তার ব্যাগে রাখা সাত লক্ষ টাকা কেউ ছুঁয়েও দেখেনি।


৩.
হাসপাতালের বারান্দায় বাবার পাশে বসে আছে আশরাফ। সারাদিনে সে ৭০০ টাকা পেয়েছে। বাবার জন্যে সে টাকা আনতে পারেনি। বাবার অপারেশন ও হয়নি।মৃত্যুর প্রহর গুনছে সে।

ALSO READ  BELIEVE IN FAILURE


আই সি ইউ তে জীবনের সাথে লড়ছেন আজাদ সাহেব।দিগন্ত মাকে বলছে মা আমার গাড়ি লাগবে না। তুমি বাবাকে সুস্থ হতে বলে। দিগন্তর মা জানে ডাক্তাররা বলে দিয়েছেন কোনো আশা নেই।


দুইজনেরই বাবা মারা যাচ্ছে একই দিনে। দুই সন্তানের ই তীব্র আহাজারি বুকে।


একজনের টাকার পাহাড় তাকে বাঁচাতে পারেনি।আরেক জন বাঁচার জন্যে টাকা পায়নি।

Written By : MD Billal Hossain

Institution : Cumilla Cadet College

More From Author

What’s your Reaction?
+1
15
+1
+1
43
+1
+1
+1
+1
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x