Speak the truth
Skip to toolbar

SUCCESS IS A CHOICE

তোমাকে ১ মিলিয়ন ডলার দিলেও তুমি লাইফে সফল হবে না। সেরা ভার্সিটির সেরা ক্লাসে বসিয়ে দিলেও তুমি সফল হবে না। এমনকি দুনিয়ার সবচেয়ে সুন্দর জায়গায় তোমাকে রেখে আসলে; দুনিয়ার সবচেয়ে স্মার্ট, সবচেয়ে সুন্দরীর সাথে প্রেম করতে পারলেও তুমি সুখী হতে পারবে না।

কারণ সুখ কি জিনিস, সফলতা কি জিনিস- সেটাই তুমি জানো না। সেজন্যই তোমার কাছে যেটা নাই, সেটার মধ্যেই সুখ, সেটার মধ্যেই সফলতা আছে বলে মনে করো। অথচ সফলতা জিনিসটা অন্যের সাথে কম্পেয়ার করার মধ্যে নাই। এমনকি তোমার নিজের মধ্যেও নাই। বরং সুখ সফলতা জিনিসটা আছে তোমার সিদ্ধান্তের মধ্যে।

.

তুমি যদি আজকে খেলা দেখতে চাও, সেটা দেখতে পারাই তোমার সফলতা। আর যদি আজকে অমুক বইয়ের তমুক চ্যাপ্টার শেষ করতে চাও। সেটা শেষ করতে পারাটাই তোমার সফলতা। আর এই যে তুমি শেষ করতে পারছো। টার্গেট এচিভ করতে পারছো- সেটা উপলব্ধি করতে পারাটাই সুখ।।। তবে —-> দেখবা খেলা আর আফসোস করবা পড়া হয় নাই। তাইলে, তো হবে না, ভাইগ্না।

.

মনে রাখবে, ছয় মাস পরে পরিক্ষায় কি রেজাল্ট হবে। এক বছর পরে তুমি লাইফের কোন স্টেজে থাকবে সেটা ছয় মাস পরের পরীক্ষা দ্বারা নির্ধারিত হয় না। বরং সেটা নির্ধারিত হয়ে যায় আজকের দিনের জন্য তুমি কোন ডিসিশনটা মেইক করছো আর সেটা এক্সিকিউট করতে পারছো কিনা তার উপরে।

.

সো, আজকের দিনটায় যে কাজ করা দরকার, সেটার জন্য শক্ত ডিসিশন মেইক করবে। তারপর দিনশেষে ৮০% বা তার বেশি ফিনিশ করতে পারলে আজকের দিনটার আউটকাম রিয়েলাইজ করবে। ফিল করবে। তাহলেই আজকের দিনটা পূর্ণতা দিয়ে ভরে উঠবে।

সাকসেস ইজ এ চয়েস। মেইক দ্যা রাইট চয়েস।

More From Author

    None Found

What’s your Reaction?
+1
1
+1
9
+1
2
+1
+1
15
+1
+1
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x