Knowledge is power
Skip to toolbar

“Haha React”

 

:I don’t know maybe Today is my last day in this earth…i quit.🙂
:
:Comment 1~Ahahaha(Laughing loudly emoji)
:
:Comment 2~So lame(sleeping emoji)
:
:Comment 3~Break up??(Blinking emoji)
:
:
Goes on with 30haha,10likes,1care,1angry etc etc etc.
হতেও পারে এটা খুব পরিচিত একটা দৃশ্য আমাদের মুখবই দুনিয়ার। বলতে পারেন এইটা আর এমন কি স্ট্যাটাস!!
কিংবা ধরেই নিলাম “যারা এমন স্ট্যাটাস দেয় তারা কখনো সুইসাইড করেনা” লজিকটা ।
কিন্তু, কিন্তু একবার ভেবে দেখুন যদি সেই মানুষটা সত্যিই আত্মহত্যা করে,সকালের খবরে,নিউজফিডে যদি তার মৃত্যু খবরটা ভেসে উঠে তখন কি করবেন?কখনো কি ভেবেছেন?

তখন কি চুপিচুপি তার ওয়াল থেকে আপনার মূল্যবান হাহা রিয়েক্টটা সরিয়ে সেটিকে স্যাড রিয়েক্টে পরিণত করবেন?এতটা হিপোক্রেসি!!

আমাদের মধ্যে কিছু মানুষ আছে যারা মানুষের সকল সুখ দুঃখ হাসি কান্না ভালবাসা সব কিছুতেই নিজের মূল্যবান হাহা রিয়েক্টটা দিয়ে দেন।এতে কিন্তু আপনি খুব হাস্যরসাত্নক মানুষ সেটা প্রমাণ পায়না।হুম,আপনি যে একজন বিবেকহীন, হৃদয়হীন,স্বার্থপর ধরণের মানুষ সেটিই প্রকাশ হয় কেননা আপনাকে একজন মানুষের হতাশা,দুঃখ হাসাচ্ছে;আপনাকে মানুষের সৃজনশীলতা হাসাচ্ছে;মানুষের ব্যথর্তা আপনাকে হাসাচ্ছে…. আরো আরো অনেক কিছু।
আপনি হয়তো জানেন না আপনার হাহা রিয়েক্টটা কারো ক্ষুদ্র মনে আঘাত দিচ্ছে যা একজন মানুষের মনোবলকে হীন করে দিচ্ছে। যে মানুষটা আজ রাতে আত্মহত্যা করবে সিদ্ধান্ত নিয়েছে সে হয়ত আপনার এমন অবাঞ্চিত রিয়েক্টটা দেখে ভেবেই নিতে পারে সে এ পৃথিবীতে বেচেঁ থাকার কোনো অর্থ রাখেনা,ভেবেই নিতে পারে কেননা সে আসলেই মানসিকভাবে দুর্বল দেখেই আত্মহননের পথ বেছে নিচ্ছে!তাই না?
কিছু মানুষ আছে ভীষণ ভীষণ রকম অভিমানী, তারা শুধু চাই তাদের কথা গুলো কেউ শুনুক,তাদের গহীন মনের ডাকটা কেউ শুনুক,কেউ জানার চেষ্টা করুক তাদের মন খারাপ কেনো?
প্রতিবছর হাজারো প্রাণ অকালে ঝরে যায় এই অভিমানী মনটার জন্য…মন! যাকে কেউ কখনো দেখেনি,কিন্তু এর অসুখ হলে পুরো পৃথিবীই যেনো থমকে যায়।

ALSO READ  তাসের ঘর

পরিশেষে এটাই বলতে চাই,আমাদের উচিত নিজেদের মন-মানুষিকতার বিকাশ করা।অন্যের অনূভুতির গুরুত্ব দেওয়া..অযথা কাউকে ছোট করার জন্য রিয়েক্ট ব্যবহার থেকে বিরত থাকা।
যন্ত্রের মত না চলে মানুষের মত হৃদয় দিয়ে আমাদের একটু চলতে হবে।
“পৃথিবী সুন্দর হোক,মানুষ মানুষের হোক”

More From Author

    None Found

What’s your Reaction?
+1
6
+1
+1
+1
+1
+1
+1
13
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x