Feed your soul
Skip to toolbar

অবসর কথন

পঁচাত্তর দিনের অখন্ড অবসরে বাইরের জগৎ বলতে ছাদ থেকে যতসামান্য যা চোখে পড়ে আর যোগাযোগ বলতে মুঠোফোন।এই অসহ্য অবসরে প্রিয় জিনিস গুলো প্রিয়তর হচ্ছে,অতি তুচ্ছ জিনিস গুলোও বড় সাধের ঠেকছে।

প্রবল প্রকৃতি প্রেম আমার কোনো কালেই ছিল না। অথচ সেই আমিই কি না এখন রোজ গাছের পাতায় আলোর খেলা দেখে মুগ্ধ হই , আকাশের ভোলবদল দেখি অফুরন্ত উৎসাহে। এক ফালি খোলা আকাশের নিচে সবুজ ঘাসে বসে প্রাণখোলা আড্ডার লোভ সামলাতে এখন বেশ হিমসিম খেতে হচ্ছে।

আজকাল স্বপ্নে চলে প্রিয় সময় গুলোর repeat telecast। স্বপ্নে কখনো টিউশন ফাঁকি দিয়ে ঘুরে আসি রেললাইন অথবা গেমস টাইমে সাইকেল নিয়ে academics এর পাশের রাস্তায় দাঁড়িয়ে গল্প করি।কখনো আবার রাস্তায় দাঁড়িয়ে ফুচকাওয়ালা মামার সাথে চলে ফুচকার টক বিষয়ক গুরুগম্ভীর আলোচনা, কখনো হয়তো টিএসসি তে বসে UNO খেলায় ভালো কার্ড না পাওয়ায় বাকিদের দোষের পাল্লায় ভার চাপাই।ফের ঢু মেরে আসি নীলক্ষেতের পুরানো বইয়ের দোকানে কিংবা ভালো হালিমের খোঁজে হানা দেই তাজমহল রোডে ।এই অফুরন্ত অবসরে Playlist এর পুরনো গান গুলোর নতুন করে প্রেমে পড়ছি, অনেকদিন না পড়ায় ভুলতে বসা গল্পগুলো ঝালাই করে নিচ্ছি।অনিশ্চিয়তার অবসরে বসে সযত্নে লালন করছি মৃত্যুর মিছিলে পরিচিত মুখ গুলো হারিয়ে ফেলার ভয়।

মহামারী যখন তার তান্ডবনৃত্য দেখাতে ব্যস্ত, আমি তখন চারপাশের প্রিয়জনের বলয়ে বসে নিশ্চিন্তে ডুব দিচ্ছি নিজস্ব ভাবনায়,হিসেব কষা মনকে দুরে ঠেলে অনুভবের স্রোতে গা ভাসাচ্ছি। অবসর হয়তো এমনই, ধুলোর আস্তরণ পরা অনুভূতিগুলোতে নতুন প্রাণ জোগায়!!

শেষ হোক এই অপেক্ষার অবসর।সুস্থ হয়ে উঠুক শহর, পূর্ণ হোক কোলাহলে। জীবনব্যস্তায় ঠাঁই পাক চেনা রাস্তা,প্রিয় মানুষ, বুক পকেটে জমানো গল্প❣️

More From Author

    None Found

What’s your Reaction?
+1
8
+1
+1
18
+1
+1
+1
+1
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x